প্রধান খবর বাংলাদেশ

২৬ মে ঢাকা-বাংলাবান্ধা-শিলিগুড়ি বাস সার্ভিস চালু !

নিজেস্ব প্রতিবেদক :

ঢাকা – বাংলাবান্ধা – শিলিগুড়ি রোডে ২৬ মে থেকে শ্যামলী পরিবহনের আনুষ্ঠানিকভাবে চলাচল শুরু করবে। ।গত বছর পরীক্ষামূলক যাত্রা শুরু হয়েছিল। এবার ঢাকা থেকে বাংলাবান্ধা হয়ে শিলিগুড়ি। মাএ ১৪ ঘন্টার এই যাত্রা। নিয়মিত চলাচল করবে এই বাস।

এদিকে শ্যামলী পরিবহণের ঢাকা বাংলাবান্ধা–শিলিগুড়ি রোডে এ বাসটির আসন সংখ্যা ২৮ বিশিষ্ট ২ বাই ১ আসনের এই বাস সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত। আরামদায়ক বিলাসবহুল বাসে ১৪ থেকে ১৫ ঘন্টার মধ্যে ঢাকা থেকে শিলিগুড়ি পৌঁছানো যাবে। প্রাথমিকভাবে ভাড়া ঠিক হয়েছে বাংলাদেশের ২০০০ টাকা। ভারতীয় টাকায় তা ১৫০০ মধ্যে এসে দাঁড়াবে।

জানাগেছে,শ্যামলী সরকারি পরিষেবা না হওয়ার কারণে ঢাকা থেকে আসা বাসটি বাংলাবান্ধা সীমান্তে দাঁড়াবে। যাত্রীরা নেমেই দুই দেশে পাসপোর্ট সংক্রান্ত কাজ সেরে নিয়ে ব্যাগ পরীক্ষা করে ফুলবাড়ি সীমান্ত অভিবাসনকেন্দ্রে দাঁড়িয়ে থাকা শ্যামলী পরিবহণের আরেকটি বাসে উঠে বসবেন। এরপর শিলিগুড়ি পৌঁছে দেওয়া হবে তাদের। একইভাবে শিলিগুড়ি থেকেও ঢাকায় যাবে। এখান থেকে পরবর্তিতে ঠিক হবে তার সময়ক্ষণ ও ভাড়া। শ্যামলী পরিবহণের টিকিট কাউন্টারও তৈরি হয়েছে দুই দিকের সীমান্তে। টিকিট ছাড়াও এখান থেকেও অন্য পরিষেবা মিলবে।

শ্যামলী পরিবহণের তেঁতুলিয়া কাউন্টার মাস্টার বিপ্লব টিপিএন২৪ ডটকমকে বলেন, ‘‌এই ঈদে ঢাকা-বাংলাবান্ধা- শিলিগুড়ি রুট বাস চলাচল শুরু আগামী ২৬ মে। তাই লড়াই জারি রেখে এই পথে বাস চলাচলের অনুমোদন পেয়েছি। নিয়মিত বাস চলবে। পরবর্তিতে আরও আকর্ষণীয় পরিকল্পনা রয়েছে।’‌

বিবিআইএন চুক্তিতে গত বছর ২৩ এপ্রিল এই পথেই পরীক্ষামূলক বাস যাত্রা শুরু হয়। ঢাকা থেকে সরাসরি বাস চলাচলের লক্ষে শ্যামলী এন আর ট্রাভেল্সের দু্টি বাস নেপালের রাজধানী কাঠমান্ডু যায়।

Orrko Khan
Founder and CEO

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *