Saturday, 21 September, 2019
শিরোনাম
Home / বিনোদন / ঢালিউড / গরু পালার পরামর্শ দিলেন ডিপজল!

গরু পালার পরামর্শ দিলেন ডিপজল!

ঢাকাই সিনেমার জনপ্রিয় খল অভিনেতা ডিপজল একজন সফল দুগ্ধ খামারি! বিশ্বাস না হলেও তিনি সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় সরকারি কোনো পৃষ্ঠপোষকতা ছাড়াই ব্যক্তি-উদ্যোগে গড়ে তুলেছেন ডেইরি ফার্ম।

তার এই ডেইরি ফার্মে দুগ্ধ প্রদানকারী গাভী রয়েছে প্রায় শতাধিক। দৈনিক দুধ উৎপাদিত হচ্ছে প্রায় পাঁচ’শ লিটার। শখের বসে তিনি গাভী পালন করে এখন সফলহয়েছেন। তার দেখাদেখি সাভারের বিভিন্ন এলাকার আশপাশের অন্যরাও গাভী পালনে ঝুঁকেছেন।

সম্প্রতি এ বিষয়ে কথা হয় ডিপজলের সাথে। গরুর খামার দেওয়ার কারণ হিসেবে ডিপজল বলেন, ‘প্রতিদিন আমরা নিজেদের প্রয়োজনে অনেক কিছু করে থাকি। নিজের সার্থের কথা যখন আমি চিন্তা করলাম তখন আমি ভাবলাম সকলকে যদি ফ্রেস দুধ দিতে পারি তা হলে তো সকলে খাটি দুধ পাবে। বাজারের দুধের যে পরিমাণ বেজাল থাকে তা থেকে কিছু মানুষের মুক্তির জন্য গরুর খামার তৈরি করি।

গরুর অন্য খামারিদের পরামর্শ দিয়ে ডিপজল বলেন, গরুর খামারের মাধ্যমে অনেকে লাভবান হন। সামলম্বী হতে পারেন। তাই হেলায় সময় পার না করে, গরুর খামার দিলে নিজেদের ভাগ্য পরিবর্তন করতে পারেন।

তবে অক্ষেপ নিয়ে ডিপজল বলেন, একজনের জায়গা আছে সে গরু পালন করতে চায় না। আর একজনের জায়গা নেই সে গরু পালন করতে চায়। এজন্য সরকারের কাছে সাহয্য চাইলেন ডিপজল। যারা গরু পালন করতে চান তারা যদি সরকারের পক্ষ থেকে ঋণ দিলে গরু পালনের সকল সুবিধা পাবেন। তাই সরকারের কাছে অনুরোধ করবো দেশের দুধের চাহিদা পূরণ করতে যারা গরু পালন করতে চান তাদের সুবিধা দেওয়া হোক।

ঢাকাই ছবির তুখোড় এ অভিনেতা গভাদী পশু পালনের বিষয়টি ইতিবাচক দেখছেন। স্বল্প সময়ে সাবলম্বী হতে গেলে গরু পালন শুরু করুন। আমি বলবো খুব অল্প সময়ে সাবলম্বী হতে হলে খামার দেওয়ার কোনও বিকল্প নেই।

About Orrko Khan

Founder and CEO

Check Also

এফডিসিতে হাতাহাতি, নায়িকারা লাঞ্ছিত

জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে এফডিসি আয়োজিত দুদিনব্যাপী অনুষ্ঠান গতকাল শেষ হলো বিশৃঙ্খলার মধ্য দিয়ে। এফডিসির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *